থ্রি এ এম। নিক পিরোগ

THREE A.M
NICK PIROGUE

ডাউনলোড
নিক পিরোগ

অদ্ভুত এক রোগে আক্রান্ত মানুষ হেনরি বিনস। মেডিক্যাল কন্ডিশনে এই রোগটার নামও তার নামে। মজা করে সে নিজেই নিজেকে বলে, "হেনরি বিনসের হেনরি বিনস আছে।" চব্বিশ ঘন্টার মধ্যে তেইশ ঘন্টাই তাকে কাটাতে হয় ঘুমিয়ে। শখে না, এই রোগটার ধারাই এমন। বাকি এক ঘন্টা সে জেগে কাটায়। আর এই এক ঘন্টা'র শুরুটা হয় রাত তিনটা থেকে। অদ্ভুত না? অদ্ভুত হলেও, এটাই তার জীবন।


স্বল্প এই জাগ্রত অবস্থার মাঝেই নিজের জীবনকে উপভোগের সর্বাত্মক চেষ্টা চালিয়ে থাকে হেনরি বিনস। দৈনন্দিন কাজের সবটাতেই অল্প অল্প করে অংশ নেয় সে। নিজের এই বাধ্যতামূলক অথচ অদ্ভুত জীবনাচরণ ঠিকঠাক মতোই চালিয়ে নিচ্ছিলো সে। কিন্তু এক রাতে ঘটলো বিপত্তি। প্রতিবেশী এক মেয়ে রহস্যময়ভাবে খুন হলো। আর সেই খুনের সাথে জড়িয়ে পড়লো সে। শুধু সে-ই না, রঙ্গমঞ্চে স্বয়ং আবির্ভাব ঘটলো মি. প্রেসিডেন্টের।


সারাজীবনে যে মাত্র চৌদ্দ হাজার ঘন্টা জেগে কাটিয়েছে, তার কাছে এই ঘটনা দারুন বৈচিত্র্যময় হয়ে ধরা দিলো। রহস্যময় এই খুনের কিনারা করতে নেমে পড়লো সে। সাথে যোগ দিলো 'নিজেকে কুকুর মনে করা' বিড়াল ল্যাসি। জাগ্রত অবস্থার পুরোটা সময়ই হেনরি বিনস ব্যবহার করতে লাগলো এসব নিয়ে অনুসন্ধান করে। দৃশ্যপটে উঠে এলো হোমিসাইড ইনভেস্টিগেটর রে, ক্যাল ও বিনসের বাবা। এগিয়ে চললো টান টান উত্তেজনাকর এক অদ্ভুত কাহিনি।

Popular Posts