হুমায়ুন আহমেদের পেন্সিল এ আঁকা পরী

DOWNLOAD


REVIEW:


সমীর rated

about 1 year ago

পেন্সিলে আঁকা পরী by Humayun Ahmed

পেন্সিলে আঁকা পরী

by Humayun Ahmed

Read in December 2015

ekjon boro bon. Vai khun korey jail e, bon college e porey shundori, ma grihini, baba besh kichu din ageiii stroke korey mara jan. Mitu nijeo khub shundor. Shongshar e o ekai income korey, khub kostey choltey hoy.


Pesha: acting, cinema te extra meye. Beton, sonman valo kono tai valo na.


Ekta chele k valo basey, kintu oro obostha valo na, chakri pachchey na, tuition korey konorokom choley jay.


Nijer shongshar er khoroch kulatey parey na Mitu. Tai takey onno ekta side job o kortey hoy, tobey ei job tar kotha poribar er keuii janey na.


Ei kaj er jonnoi or porichoy hoy bishal borolok, khomotaban ek loker sathey...



valoiii laglo golpota.... 

#########

ArZo rated about

5 months ago

পেন্সিলে আঁকা পরী by Humayun Ahmed

পেন্সিলে আঁকা পরী

by Humayun Ahmed

Read in August 2016

জীবনের নির্মম বাস্তবতা আর চারপাশের সমাজ নামের বিষাক্ত স্বত্তার নিঃশ্বাসের মাঝেও কিছু মানুষ তাঁর স্বপ্নকে আগলে রাখে। বেঁচে থাকার তাগিদে ধরতে হয় ভিন্ন ভিন্ন রূপ । বেঁচে থাকার জন্য কখনো লালসার থাবার নিচে হতো হয় বেশ্যা, কখনো নিজের চোখে নিজেকে হারিয়ে হতো হয় আধার আমাবস্যা। কখনো টেপী হতে হয়, কখনো রেশমা হতে হয় আবার কখনো নিজের আপন পৃথিবীতে মিতু হয়ে ফিরে আসতে হয়। তবুও বাঁচতে ইচ্ছে করে, ভালোবাসা পেতে ইচ্ছা করে। মানুষ তো। জীবন যতই নির্মম হোক তবুক মানুষকে তাঁর আবেগ, স্বপ্নগুলো পশু হতে দেয় না। মানুষ করে রাখে। আর সেই সংগ্রামের আকাশে কোন একদিন সৌভাগ্যের চাঁদ ঝিমমিক করে। আর এই ব হুরূপী বেঁচে থাকার গল্পটা বেশ নিপুণভাবে উপস্থাপন করেছে লেখক।


খামখেয়ালী চিন্তা আর বাস্তবতার প্রহারের এক অদ্ভুত যুগলবন্দী করেছেন লেখক বইটিতে আর লেখকের আর পাঁচটি হতে লেখাটিকে আলাদা করেছে :)